Sunday, May 3, 2015

বন্ধ করুন ব্যান্ডউইথ অপচয়কারী সার্ভিস – উইন্ডোজ ৮ | Save Idle Network Bandwidth in Windows 8:>Posted By Mosfiqur Rahman

সাধারণত উইন্ডোজ এইটে একটি সার্ভিসটি প্রচুর ব্যান্ড উইথ নষ্ট করে।অনেকে ব্যান্ডউইথ কোথায় কোথায় খরচ হয় এটি জানার জন্য অনেককষ্ট করেছেন অনেকে আবার এন্টিভাইরাস বা ইন্টারনেট সিকিউরিটিরঅটো আপডেট অফ করে দিয়েছেন, তারপরও ব্যান্ডউইথ অযথা নষ্ট হচ্ছে।
উইন্ডোজের একটি সার্ভিস আছে যেটা হলো BITS – Background Intelligent Transfer Service । এটা উইন্ডোজ সেভেনেও আছে। তবে এটি উইন্ডোজ এইটে ম্যানুয়াল হিসেবে সেট থাকে সাধারণত। তবে উইন্ডোজ এইটে এটি থাকে অটো মোডে। আর এটিই খরচ করে আপনার ব্যান্ডউইথ। তো এই সার্ভিস অফ করে দিলেই ব্যান্ডউইথ অপচয় হবে না। এ সার্ভিসটি অফ করলে উইন্ডোজ আপডেট ও উইন্ডোজের ডিফল্ট কিছু আপডেট হয়া অফ হয়ে যাবে তবে পরে আপনি ম্যানুয়াললি আপডেট করতে পারবেন।
এবার আসুন দেখে নেই কিভাবে আমরা এই সার্ভিসটি অফ করবো-
Save Idle Network Bandwidth in Windows 8
Save Idle Network Bandwidth in Windows 8
  • এজন্য প্রথমেই টাস্ক ম্যানেজার ওপেন করি। এজন্য রান -এ (win+r) গিয়ে services.msc লিখে এন্টার দিন। তাহলে সার্ভিসেস নামে একটি উইন্ডো ওপেন হবে।
  • সেখান সার্ভিসগুলোর লিস্ট হতে Background Intelligent Transfer Services (এটি BITS নামে পরিচিত) সিলেক্ট করে মাউসের রাইট বাটন ক্লিক করুন। তারপর Properties এ ক্লিক করুন। তাহলে প্রোপার্টিজ উইন্ডো ওপেন হবে।
  • এবার সেখান হতে Startup type- Mannual / Disable করে দিন। আর সার্ভিস স্ট্যাটাসের Stop বাটনে ক্লিক করে সার্ভিসটি স্টপ করে নিন। যারা উইন্ডোজ সেভেন ইউস করেন তাদের এটা ম্যানুয়াল ভাবেই সেট করা থাকতে পারে সেটা আগেই বলেছি।
  • এবার ওকে দিয়ে বের হয়ে আসুন এবং পিসি রিস্টার্ট দিন। ব্যাস কাজ শেষ.
  •  আপনাদের এই পোস্ট সম্পের্কে কোন মন্তব্য থাকরে সরাসরি আমার ফেইসবুক ফেন পেইজেও আমাদের সাথে যুক্ত হতে পারেন
                                               *এইটা*

0 comments:

Post a Comment